দেশবাংলা

সড়ক পরিবহন আইন বাস্তবায়নে নারায়ণগঞ্জে সংবাদ সম্মেলন

পদ যেন হয় শান্তির, মৃত্যুর নয় এই স্লোগানে সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের দাবিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সংবাদ সম্মেলন করেছে নিরাপদ সড়ক চাই (নিসচ) জাতীয় সংগঠনের নারায়ণগঞ্জ জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দ।
রবিবার (১ নভেম্বর) সকালে সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে নিরাপদ সড়ক চাই জাতীয় সংগঠনের প্রতিষ্ঠাতা ইলিয়াস কাঞ্চনের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন রোটারিয়ান ও নিসচ এর নারায়নগঞ্জ জেলা কমিটির সভাপতি ডা. আল-ওয়াজেদুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন জেলা কমিটির সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সরকার, সহ-সাধারণ সম্পাদক জামান মিয়া, সাংগঠনিক সম্পাদক মোমেন মিয়া, রূপগঞ্জ থানা কমিটির সাধারণ সম্পাদক ও সাংবাদিক মোঃ সোহেল কিরণ প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ১৯৯৩ সালের ১লা নভেম্বর থেকে নিরাপদ সড়কের দাবিতে কাজ করে যাচ্ছেন নিরাপদ সড়ক চাই জাতীয় সংগঠনের সভাপতি ইলিয়াস কাঞ্চন। পরবর্তীতে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস করার দাবী জানান সংগঠননেতারা। পরে ২০১৭ সালে এই দিনটিকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা দেয় সরকার।

পরে সড়ক পরিবহন আইন পাস করার দাবি জানান সংগঠন নেতারা। তাদের দাবির প্রেক্ষিতে ২০১৮ সালে নিরাপদ সড়ক আইন পাস করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কিন্তু হতাশার বিষয় পরিবহন শ্রমিকদের জিম্মি করে একটি পক্ষ্য ২০১৯ সালের ১লা নভেম্বর এ আইনটিকে হোঁচট খাইয়ে দেয়।

বর্তমানে আইনটি থাকলেও তার বাস্তবায়ন না থাকায় হতাশা প্রকাশ করেন সংগঠনের নেতৃবৃন্দ। তাই থেমে যাওয়া আইনটির বাস্তবায়নের জোর দাবি জানানো হয়।

সোহেল কিরণ, রূপগঞ্জ প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button