আওয়ামী লীগরাজনীতি

জাতীয় চার নেতার সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ। দলটির নেতারা এ সময় বলেন, জাতিকে অভিভাবকশুণ্য করতেই ন্যাক্কারজনক এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছিল। নতুন প্রজন্মের কাছে ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করা হবে বলেও জানান তারা।

জেল হত্যা দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে, ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান নেতারা। এসময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এতে বলেন, এ হত্যাকাণ্ডের রহস্য নতুন প্রজন্মের কাছে উন্মোচন করা দরকার।

পরে রাজধানীর বনানী কবরস্থানে সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ ও ক্যাপ্টেন মনসুর আলীর সমাধিতে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠন। এ ছাড়া রাজশাহীতে এএইচএম কামরুজ্জামানের সমাধিতেও, দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে সংরক্ষিত, জাতীয় চার নেতার হত্যাস্থল পরিদর্শনে যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শহীদ নেতাদের পরিবারের সদস্যরাও এতে উপস্থিত ছিলেন। এ সময়, জাতীয় নেতাদের হত্যাকাণ্ডকে বিপথগামীদের ষড়যন্ত্র- উল্লেখ করে, শিগগিরই এর নেপথ্য কুশীলবদের মুখোশ উন্মোচন করা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আরমান কায়সার, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button