আইন-বিচারবাংলাদেশ

মিন্নিসহ দুই আসামির আপিল

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় খালাস চেয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি ও মোহাইমিনুল ইসলাম সিফাতের খালাস চেয়ে করা আপিল আবেদন শুনানির জন্য গ্রহণ করেছে হাইকোর্ট। একই সাথে তার অর্থদণ্ডও স্থগিত করা হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ শুনানি করে এই আদেশ দেন। আদালতে মিন্নির পক্ষে যুক্ত ছিলেন আইনজীবী জেড আই খান পান্না, মাক্কিয়া ফাতেমা ইসলাম ও নাজমুস সাকিব। আর সিফাতের পক্ষে ছিলেন আইনজীবী বদিউজ্জামান তরফদার।

গেল ৬ অক্টোবর মিন্নির খালাস চেয়ে হাইকোর্টে আবেদন করেন তার আইনজীবীরা। আর, ১৩ অক্টোবর আল কাইয়ুম ওরফে রাব্বী আকন, মো. হাসান ও মো. রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়ের করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট।

এর আগে, ৩০ সেপ্টেম্বর রিফাত হত্যা মামলায় স্ত্রী মিন্নিসহ ৬ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেয় বরগুনার একটি আদালত। ২০১৯ সালের ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী মিন্নির সামনে রিফাত শরীফকে কুপিয়ে জখম করে নয়ন বন্ড ও রিফাত ফরাজীর সহযোগীরা।

পরে রিফাতের বাবা দুলাল শরীফ নয়ন বন্ডকে প্রধান আসামি করে ১২ জনের নামসহ অজ্ঞাত আরও ৫/৬ জনের বিরুদ্ধে বরগুনা থানায় হত্যা মামলা করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button