প্রধানমন্ত্রীবাংলাদেশ

সংঘাত কাম্য নয়, আক্রমণ প্রতিহতের ক্ষমতাও থাকতে হবে

কারও সাথে যুদ্ধ চায় না বাংলাদেশ, তবে কেউ আক্রমণ করতে এলে সশস্ত্র বাহিনীর সমুচিত জবাব দেয়ার সক্ষমতা থাকতে হবে বলে মন্তব্য করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহষ্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে, বাংলাদেশ নৌবাহিনীর ৫টি নতুন জাহাজকে কমিশনিং অনুষ্ঠানে তিনি একথা বলেন। এসময় প্রধানমন্ত্রী আরও বলেন- নৌবাহিনীকে আধুনিক, দক্ষ ও শক্তিশালী করতে বাস্তবমুখী পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার।

বৃহষ্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনীর নতুন ৫টি জাহাজ এর কমিশনিং অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অত্যাধুনিক যুদ্ধজাহাজগুলো হলো বানৌজা ওমর ফারুক, আবু উবাইদাহ ও প্রত্যাশা। এছাড়া বানৌজা দর্শক ও তল্লাশী নামে দুটি সার্ভে ভ্যাসেল।

 

এসময় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ কারও সাথে সংঘাত চায় না, তবে আক্রান্ত হলে তা মোকাবিলার সামর্থ্য অবশ্যই থাকতে হবে। শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশের সমুদ্রসীমা রক্ষায় আধুনিক ও শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলা হচ্ছে।

এছাড়া, শীতকালে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির আশঙ্কার কথা পুনর্ব্যক্ত করে, সবাই আরো বেশি স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান সরকারপ্রধান।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button