দেশবাংলা

দ্রুত পরিত্যাক্ত হাসপাতাল ভবন সংস্কারে উদ্যোগ কতৃপক্ষের

 

 

ভবন সংকটে ব্যহত হচ্ছে বরিশালের আগৈলঝাড়ার ৫০ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা।করোনাকালে ঝুঁকি নিয়ে ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দিতে  হাসপাতালের পরিত্যাক্ত ভবনে থাকতে হচ্ছে চিকিৎসকসহ স্টাফদের।দ্রুত সমস্যার সমস্যা চান ভুক্তভোগীরা।

বরিশালের আগৈলঝাড়া উপজেলার ৩ লাখ বাসিন্দার চিকিৎসার প্রধান ভরসাস্থল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।স্বাধীনতার পর, সরকার ১৯৭২ সালে উপজেলার গৈলা এলাকায় ৩১ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করে।২০০৪ সালে ৩১ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যার হাসপাতালে উন্নীত করা হয়।

তবে ৪৮ বছর আগে, চিকিৎসকদের জন্য নির্মিত আবাসিক ভবনগুলো,অনেক আগেই পরিত্যাক্ত ঘোষণা করা হলেও, আজো নতুন ভবন নির্মিত হয়নি।ফলে, করোনাকালে ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দিয়ে,ঝুঁকিপূর্ণ ভবনেই থাকতে হচ্ছে চিকিৎসক ও স্টাফদের।অন্যদিকে,সরকারি বরাদ্দ না থাকায় দীর্ঘদিন ধরে অকেজো অবস্থায় পড়ে আছে,জেনারেটর-এম্বুলেন্সসহ,অন্যান্য সরঞ্জাম।এসব সমস্যা সমাধানের দাবী,চিকিৎসক ও রোগীদের।

সমস্যা সমাধানে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে বলে জানান,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।চিকিৎসক ও রোগীদের কথা বিবেচনা করে, প্রশাসন দ্রুত পরিত্যাক্ত হাসপাতাল ভবন সংস্কারে উদ্যোগ নেবে,প্রত্যাশা ভুক্তভোগীদের।

বাংলাটিভি/দেশবাংলা

সংশ্লিষ্ট খবর

Back to top button