দেশবাংলা

বগুড়ায় ছাত্রসহ ৪ জঙ্গি গ্রেফতার

বগুড়া থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নব্য জেএমবির চার সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে অস্ত্র, গুলি, বিস্ফোরক, বোমা তৈরির সামগ্রী উদ্ধার করা হয়।

গত শুক্রবার রাত আনুমানিক পৌনে ২টায় শিবগন্জ উপজেলার চণ্ডিহার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন। শনিবার তাদের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে শিবগঞ্জ থানায় মামলার পর রিমান্ডের জন্য আদালতে নিয়ে যাওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

শনিবার পুলিশ সুপারের কনফারেন্স হলে প্রেস ব্রিফিং এ ডিআইজি আব্দুল বাতেন বলেন, গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পিস্তলের একটি ম্যাগাজিন, দুইটি রাউন্ড পিস্তলের গুলি, একটি দেশি তৈরি ওয়ান শুটার গান, দুইটি কার্তুজ, তিনটি অত্যাধুনিক বার্মিজ চাকু, একটি চাপাতি, এক কেজি বিস্ফোরক দ্রব্য পটাশিয়াম ক্লোরেট, দুইটি লাল টেপ, চারটি ব্যাটারি, কিছু পরিমাণ তারসহ জেহাদি বই উদ্ধার করা হয়।

জঙ্গিরা নাশকতার উদ্দেশ্যে দেশের বিভিন্ন স্থান থেকে বগুড়া জেলার শিবগঞ্জ থানার চণ্ডিহারার এক স্থানে সমবেত হতে যাচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয় বলে জানান ডিআইজি।

গ্রেফতার হলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের ছাত্র ও গোপালগন্গ জেলার মকসুদপুর উপজেলার মোহাম্মদ আলীর ছেলে এবং নব্য জেএমবির আইটি সদস্য তানভীর আহাম্মেদ ওরফে আবু ইব্রাহিম (২৫), নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ছাত্র।

ময়মনসিংহ জেলা সদরের আব্দুর রহমানের ছেলে আতিকুর রহমান (২৮), টাঙ্গাইল জেলার ভূয়াপুরের খন্দকার গোলাম সারোয়ারের ছেলে এবং এ দলের মিডিয়া শাখার প্রধান মো. জাকারিয়া (৩১), এবং ময়মনসিংহ জেলা সদরের আব্দুল হাকিমের ছেলে আবু সাঈদ (২৭)।

সংশ্লিষ্ট খবর

Back to top button