আওয়ামী লীগরাজনীতি

বিএনপি নেতারা অবিরাম মিথ্যাচার করে যাচ্ছে: কাদের

স্বাধীনতার ইতিহাস বিকৃতিই হচ্ছে বিএনপির গণতন্ত্র বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার সকালে নিজ বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি আরো বলেন, সরকারের সমালোচনার নামে বিএনপি নেতারা অবিরাম মিথ্যাচার করে যাচ্ছে।

এসময় তিনি বলেন, এর আগে ৭১-এর পরাজিত শক্তি পরাজয়ের প্রতিশোধ নিতে ঘটিয়েছিল ৭৫ এর ১৫ আগস্টের হত্যাকাণ্ড, সেদিনটিকে বিএনপি মনে করে প্রথমবারের স্বাধীনতা।

২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যা করা সম্ভব হলে বিএনপি নেতারা বলত তৃতীয় বারের মতো স্বাধীন হয়েছে দেশ। দেশের জনগণ বিশ্বাস এবং মনে করেন প্রকৃতপক্ষে ৭ নভেম্বর হচ্ছে মুক্তিযোদ্ধা ও গণতন্ত্র হত্যা দিবস।

বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলা বিষয়ে তিনি বলেন, তার বিরুদ্ধে আওয়ামী লীগ কোনও মামলা দেয়নি, তার বিরুদ্ধে সব মামলা তত্ত্বাবধায়ক সরকারের করা।

বিএনপির গণতন্ত্র উদ্ধার আর বেগম জিয়াকে মুক্ত করার শপথ নেওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এ রকম শপথ প্রায়ই তারা নেন, তারপর জনগণ আর তাদের দেখে না, কর্মীরা রাজপথে খুঁজে পায় না। তাদের শপথের ওপরই এখন নির্ভরতা, রাজপথ আর আন্দোলন এখন বিএনপির অচেনা।

শেখ হাসিনা সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক শক্তির যে কোনও হামলায় সরকার দ্রুত ব্যবস্থা নিয়েছেন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অতীতের যে কোনও ঘটনাকেই সরকার প্রশ্রয় দেয়নি।

সংশ্লিষ্ট খবর

Back to top button