প্রধানমন্ত্রীবাংলাদেশ

জমির নামজারি হবে ৮ দিনে; মন্ত্রিসভায় অনুমোদন

জমির রেজিস্ট্রেশন প্রক্রিয়া সহজ করতে, জমি রেজিস্ট্রেশন ও নামজারি কার্যক্রম সমন্বয়ের প্রস্তাবে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

এর ফলে জমি রেজিস্ট্রেশনের ৮ দিনের মধ্যে নামজারি ও মিউটেশন সম্পন্ন হবে বলে জানিয়েছেন, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এছাড়া বৈঠকে প্রধানমন্ত্রী, করোনা সুরক্ষায় মাস্ক পরিধানে নজরদারির জন্য, খুলনা জেলা প্রশাসনের উদ্যেগের প্রশংসা করেছেন বলেও জানানো।

সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে এ বৈঠকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী। মন্ত্রিসভার সদস্য ও সংশ্লিষ্ট সচিবরা সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে থেকে অংশ নেন।

সভায় জমি রেজিস্ট্রেশন ও নামজারি কার্যক্রম সমন্বয়ের প্রস্তাবে অনুমোদন দেয় মন্ত্রিসভা। পরে বৈঠকের বিষয়ে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি জানান, এর ফলে জমি রেজিস্ট্রেশন প্রক্রিয়া আরও স্বচ্ছ হবে। পাশাপাশি এই খাতে অনিয়ম-দুর্নীতি ও ঘুষ লেনদেনের সুযোগও অনেক কমে আসবে বলেও উল্লেখ করেন তিনি।

মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, করোনাভাইরাস থেকে সুরক্ষায় মাস্ক পরিধানের বিষয়ে খুলনা জেলা প্রশাসনের উদ্যেগের প্রশংসা করে সারাদেশে এমন পদক্ষেপ নেয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী।

আসাদ রিয়েল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button