আওয়ামী লীগরাজনীতি

বিএনপিকে জয়ের নিশ্চয়তা দিলে তবেই ইসি নিরপেক্ষ: কাদের

বিএনপিকে জয়ী হওয়ার নিশ্চয়তা দিলেই নির্বাচন কমিশন নিরপেক্ষ ও ভালো বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার সকালে নিজ বাসভবনে থেকে এক ভিডিও বার্তায় সরকারের বিরুদ্ধে বিষোদগার আর সমালোচনা করা ছাড়া বিরোধীদল হিসেবে বিএনপির গণতন্ত্রকে এগিয়ে জন্য কোন কাজ করেনি বলেও জানান তিনি।

গণতন্ত্রকে এগিয়ে নেওয়ার পথে বিরোধীদল হিসেবে বিএনপি এ পর্যন্ত কী ভূমিকা রেখেছে, বিএনপি নেতাদের এমন প্রশ্ন করে ওবায়দুল কাদের বলেন, সবকিছুতেই সরকারের বিরুদ্ধে বিষোদগার আর সমালোচনা করা ছাড়া বিএনপির আর কিছু নেই।

সরকারের কোনো একটা ভালো কাজের প্রশংসা তাদের মুখ দিয়ে বের হয় না,তারা সাদাকে সাদা আর সত্যকে সত্য বলতে পারে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিরোধীতা তাদের একমাত্র রাজনৈতিক কৌশল।

আমেরিকার নির্বাচন থেকে শুধু নির্বাচন কমিশনের নয়, বিরোধীদলেরও শেখার অনেক কিছু আছে জানিয়ে ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবের উদ্দেশ্যে বলেন, দেশের নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান, সাংবিধানিক প্রক্রিয়ার আওতায় থেকেই কমিশন কাজ করছে।

গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে বিএনপির যে দলগত ভূমিকা জণগণ প্রত্যাশা করে তা থেকে তারা বহুদূরে অবস্থান করছে বলেও জানান আওয়ামী লীগের এই নেতা। বিএনপির রাজনীতির পথ ষড়যন্ত্রের, গণতন্ত্রের নয় দলটি জন্ম থেকে এ পর্যন্ত প্রমাণ করেছে বারবার।

সংশ্লিষ্ট খবর

Back to top button