অন্যান্যবাংলাদেশ

মাস্ক পরা নিশ্চিতে ঢাকায় নামছে মোবাইল কোর্ট

মাস্ক ব্যবহার নিশ্চিতে আরও কঠোর হচ্ছে সরকার। এজন্য আগামী দু-একদিনের মধ্যেই রাজধানীসহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এসব সিন্ধান্ত নেয়া হয়।

সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে বৈঠকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ থেকে বৈঠকে অংশ নেন, মন্ত্রিসভার সদস্য ও সংশ্লিষ্ট দপ্তরের সচিবরা। এসময় করোনা সংক্রমণরোধে সবাইকে আরও সর্তক থাকতে বলেন প্রধানমন্ত্রী।

পরে বৈঠকের বিষয়ে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি নিশ্চিতে শিগগিরই ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম শুরু হবে।

এ সময় তিনি আরও জানান, আর্থিক ব্যবস্থাকে পুরোপুরি ডিজিটাইজেশন কার্যক্রম আরও এগিয়ে নিতে ‘জাতীয় আর্থিক অন্তর্ভূক্তি কৌশল’ এর বাংলা ও ইংরেজি সংস্করণের খসড়ায় অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এছাড়া জাতীয় পারমাণবিক ও তেজস্ক্রিয়তা বিষয়ক জরুরি অবস্থায় প্রস্তুতি ও সাড়া দান পরিকল্পনার খসড়ারও অনুমোদন দেয়া হয়েছে আজকের বৈঠকে।

আসাদ রিয়েল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button