আওয়ামী লীগরাজনীতি

রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধের আহ্বান তাপসের

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, রাত আটটার পর সব ব্যবসায়ী প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ রাখার কথা বলেছেন। বুধবার দুপুরে, রাজধানীর টিকাটুলিতে এক ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ঢাকা শহরটিকে একটি সুষ্ঠু ব্যবস্থাপনার নিয়ে আসতে চাই। আমরা মনে করি, ঢাকাবাসীর জন্য ঢাকা শহরে ৮টার মধ্যে দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করলে আমাদের সমগ্র কার্যক্রম সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনতে পারবো। যানজটমুক্ত হতে পারবো।

এসব বিষয় বিবেচনা করে আমরা রাত আটটা পর্যন্ত দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সময়সীমা নির্ধারণ করেছি। এ সময় দখলে থাকা খেলার মাঠ ও কমিউনিটি সেন্টার গুলো পর্যায়ক্রমে দখলমুক্ত করা হবে বলেও জানান মেয়র।

তিনি আরও বলেন, এখন আমাদের উন্নয়ন কার্যক্রম আমরা ওয়ার্ডভিত্তিক প্রণয়ন করছি। আগে আমরা দেখছি একটি ওয়ার্ডে কি কি সাধারণ সেবা প্রয়োজন, সেগুলো নিশ্চিত করে আমরা বৃহত্তর স্বার্থে সামগ্রিকভাবে বিবেচনা করছি। আমাদের প্রত্যাশা থাকবে আগামী ২/১ বছরের মধ্যে যেন প্রতিটি ওয়ার্ডে অন্তত একটি গণ শৌচাগার নির্মাণ করা হবে।

এছাড়া বর্জ্য ব্যবস্থাপনার কথা উল্লেখ করে ডিএসসিসি মেয়র বলেন, আমরা বর্জ্য ব্যবস্থাপনাকে ঢেলে সাজিয়েছি। সন্ধ্যা ৬টা থেকে ভোর ছয়টা পর্যন্ত আমরা সব বর্জ্য অপসারণের কার্যক্রম হাতে নিয়েছি। আমরা ঢাকাবাসী যখন সকালে উঠে কাজে যাবো, তখন রাস্তায় যেন কোনো বর্জ্য না দেখি সেলক্ষ্যে আমরা নিরলসভাবে কাজ করে চলেছি।

ঘরবাড়ি দোকানপাট পরিষ্কার করে দয়া করে রাস্তার ওপরে, ফুটপাতে, উন্মুক্ত স্থানে এবং নর্দমায় ময়লা আবর্জনা ফেলবেন না। আপনারা বর্জ্য সংরক্ষণ করে রাখবেন আমাদের ওয়ার্ড ভিত্তিক কর্মীরা আপনাদের কাছ থেকে বর্জ্য সংগ্রহ করে নিয়ে আসবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button