অন্যান্যবাংলাদেশ

মাস্ক ব্যবহারের বাধ্যবাধকতায় মোবাইল কোর্টের অভিযান

করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভ প্রতিরোধের জন্য ঢাকা’র বিভিন্ন উপজেলা ও মহানগরে জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রয়েছে এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

বুধবার জেলা প্রশাসন ঢাকা’র উদ্যোগে ঢাকা জেলার উপজেলাসমূহ এবং মহানগরীর জনবহুল স্থানে করোনা ভাইরাসের দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিত করার জন্য জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

কেরানীগঞ্জ উপজেলায় অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে জনসচেতনতামূলক কার্যক্রম ও প্রায় ৩০০ মাস্ক বিতরণ করা হয়।

এছাড়া, অন্যান্য উপজেলা এবং মহানগরের জজ কোর্ট এলাকা, সিএমএম আদালত এলাকা, বাহাদুর শাহ পার্ক, সচিবালয়, মতিঝিল শাপলা চত্বর, হাতিরঝিল, উত্তরার আজমপুর, খিলক্ষেত, মাসকট প্লাজা, সংসদ ভবন এলাকা ইত্যাদি এলাকায় জনবহুল স্থানে ঢাকা জেলা প্রশাসনের ১৭ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাস্ক ব্যবহারে উৎসাহিত করার জন্য সচেতনতা বৃদ্ধি ও মাইকিং করা হয়।

এসময় দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে মোট ১৪০০ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়াও, শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে মোবাইল কোর্টে ৮৩ টি মামলায় ৮৩ জন ব্যক্তিকে মোট ২৪,১৮০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button