দেশবাংলা

রূপগঞ্জে চাঁদার টাকা না পেয়ে মাদ্রাসায় হামলা, আহত -৫

দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে সোমবার (২৩ নভেম্বর) সকালে সন্ত্রাসীরা নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের বীরহাটাবো আল-জামিয়া আহআস সালাফিয়্যাত মাদ্রাসা অফিসে হামলা, ভাংচুর ও লুটপাট করেছে।

সন্ত্রাসীদের হামলায় মাদ্রাসার উপাধ্যক্ষ, শিক্ষক ও কর্মচারীসহ পাচঁজন আহত হয়েছেন। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাদ্রাসার উপাধ্যক্ষ আরমান সরকার জানান, দীর্ঘদিন ধরে দাউদপুর ইউনিয়নের চিহ্নিত সন্ত্রাসী আবু তালেব মাদ্রাসার অধ্যক্ষ ও তার কাছে একলাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। কিছুদিন আগে শিক্ষকদের জিম্মি করে ১০ হাজার টাকা আদায় করে নেয় ওই সন্ত্রাসীরা।

দাবিকৃত বাকি টাকা আদায়ের জন্য গতকাল সোমবার সকালে সন্ত্রাসীরা মাদ্রাসা অফিসে এসে অধ্যক্ষ ও উপাধ্যক্ষের উপর চাপ প্রয়োগ করেন। এসময় তারা টাকা দিতে অস্বীকার করলে সন্ত্রীরা প্রথমে চলে যায়। পরে আবার আবু তালেব ও তার সহযোগীরা দেশীয় অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে মাদ্রাসা অফিসে হামলা চালায়।

হামলায় মাদ্রাসার উপাধ্যক্ষ, শিক্ষকসহ পাচঁজন আহত হয়। হামলাকারীরা ভাংচুর করে ছাত্রদের কাছ থেকে আদায়কৃত বেতনের নগদ টাকাসহ প্রায় পাচঁ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

রূপগঞ্জ থানার ওসি মাহমুুদুল হাসান বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মামলার প্রস্তুতি চলছে। পুলিশ সন্ত্রাসীদের গ্রেফতারে তৎপর রয়েছে।

সোহেল কিরণ, রূপগঞ্জ প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button