আওয়ামী লীগরাজনীতি

বাংলাদেশের গণমাধ্যম ব্যবস্থা অনেক উন্নত: তথ্যমন্ত্রী

যেভাবে গণমাধ্যমের বিকাশ ঘটেছে, সেটিই প্রমাণ করে বাংলাদেশের গণমাধ্যম কতটা স্বাধীন বলে মন্তব্য করেছেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার সকালে তথ্য ভবনে বাংলাদেশ প্রেস কাউন্সিল ও তথ্য মন্ত্রণালয় আয়োজিত বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক প্রদান-২০২০ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, বিশ্বের অন্যান্য অনেক রাষ্ট্রের চেয়ে বাংলাদেশের গণমাধ্যম ব্যবস্থা অনেক উন্নত।

অনুষ্ঠান শেষে জুরীবোর্ড মনোনীত সাংবাদিকদের মধ্যে পুরষ্কার প্রদান করা হয়। গ্রামীণ সাংবাদিক, উন্নয়ন সাংবাদিকতা, নারী সাংবাদিকতা এবং আলোচিত্রী ক্যাটাগরিতে পুরস্কার গ্রহণ করেন সেরা সাংবাদিকরা।

বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক  পেয়েছেন;  দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার জাহিদুর রহমান, আমাদের সময়ের ইউসুফ আরেফিন, নারী সাংবাদিক আরাফাত আরা, আলকচিত্র সাংবাদিক শফিকুল ইসলাম। আজীবন সম্মাননা পেয়েছেন দৈনিক জনকন্ঠের উপদেষ্টা সম্পাদক জনাব তোয়াব খান।

এসময় তথ্যমন্ত্রী জানান, অনলাইন মিডিয়ার জন্য রেজিষ্ট্রেশনের কাজ চলছে, হীন বা ব্যক্তি স্বার্থে পরিচালিত অনলাইন রেজিষ্ট্রেশন পাবে না। এছাড়া চার হাজার সাংবাদিকদের করোনা কালীন সহায়তা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

সংশ্লিষ্ট খবর

Back to top button