অন্যান্য

সফল ফ্রিল্যান্সার এর ‘সফলতার’ এক বছর

আজ ২৮শে নভেম্বর। সফল ফ্রিল্যান্সার এর সাথে যুক্ত সবার জন্য বিশেষ একটি দিন। ঠিক এক বছর আগে এই দিনেই জন্ম নেয় নতুন একটি স্বপ্ন যেটা বর্তমানে দেড় লাখ স্বপ্নবাজদের অনুপ্রাণিত করে চলছে। তাদের ভালোবাসাই আমাদের এগিয়ে যাবার প্রেরণা।

এতো দ্রুত এই বিশাল সংখ্যক মানুষের মনে জায়গা করে নিতে, ভরসাস্থল হয়ে উঠতে এর পিছনে কাজ করা মানুষগুলোর অবদান অনেক বেশি। সেই মানুষগুলোকে নিয়েই গতকাল রাজধানী ঢাকার ধানমন্ডিতে আয়োজিত হয়েছিল সফল ফ্রিল্যান্সার এর জন্মদিন উপলক্ষে সেলিব্রেশন।

সফল ফ্রিল্যান্সার এর জন্মদিনের অনুষ্ঠানে যুক্ত হয়েছিলেন আমাদের সহযোগী প্রতিষ্ঠান লার্ন উইথ এসএফ এর ৪জন ট্রেইনার। এফ-কমার্স কোর্সের ট্রেইনার এস এম আকিব, এফিলিয়েট কোর্সের ট্রেইনার চমক বিশ্বাস, থিমস ডেভলপমেন্ট ব্যাচের ট্রেইনার সাইদুর রহমান সেতু এবং ওয়ার্ডপ্রেস কোর্স ট্রেইনার রাইহান বিন জামান। সেই সাথে আরো ছিলেন গ্রুপের ৪ জন লাকি মেম্বার। যারা সরাসরি উপস্থিত হতে পারেননি তারাও ছিলেন আমাদের সঙ্গে ফেসবুক লাইভের মাধ্যমে। 

কাতার থেকে প্রোগ্রামে যুক্ত হয়েছিলেন কাশিম উদ্দিন মাছুম, সফল ফ্রিল্যান্সার এর প্রতিষ্ঠাতা। তিনি বলেন, 

“প্রিয় পরিবারের এক বছর! যেই সপ্ন নিয়ে শুরু করেছিলাম সেটা অনেকটা পূরণ হয়েছে কেবল আপনারা সাথে ছিলেন বলেই!! যেতে হবে অনেদুর।

ধন্যবাদ সবাইকে সাথে থাকার জন্য এই একবছর, ইনশাআল্লাহ্‌ আপনাদের নিয়ে যুগের পর যুগ যেতে চাই।” 

সফল ফ্রিল্যান্সার এর সহপ্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান খান সবার উদ্দেশ্যে বলেন,

“শুরুটা ছিল একদম অল্প থেকে, শুধু চেয়েছিলাম যাতে নতুনরা ভাল কিছু পায়, একটা সাপোর্ট পায়।

02যেদিন শুরু করেছিলাম তখন এত প্ল্যান ছিল না, এখন অনেক কিছু করার সাহস করি আমরা। কিভাবে করি জানেন ? সব এই কমিউনিটি মেম্বারদের ভালোবাসা, এটাই সাহস জাগায়। এখন নিয়মিত রাত জেগে প্ল্যান সাজাই কিভাবে সবাইকে নিয়ে সামনে আগানো যায়। আজকে এই খুশির দিন এ একটা কথাই বলব, ভালবাসি আমার কমিউনিটিকে, ভালবাসি আমার কমিউনিটি মেম্বারদের, আশা করি এইভাবেই সবাইকে পাশে পাবো সব সময়।”

গ্রুপের অ্যাডমিন, মডারেটর, ট্রেইনার এবং আগত গেস্টদের নিয়ে কেক কেটে উদযাপন করা হয়। সবাই মিলে আড্ডা, গল্পে মেতে উঠে। অনলাইন থেকে বেরিয়ে অফলাইনেও সবার সাথে খুব ভালো সময় কাটে। সফল ফ্রিল্যান্সার এর ভবিষ্যত পরিকল্পনাগুলো নিয়েও আলোচনা করা হয়। সবাই এভাবেই একসাথে সফল ফ্রিল্যান্সারকে এগিয়ে নিয়ে যেতে চান। শুভ জন্মদিন সফল ফ্রিল্যান্সার।

03

সংশ্লিষ্ট খবর

Back to top button