অন্যান্যবাংলাদেশ

দেশে শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৩ শতাংশ

মহামারি করোনা ভাইরাসে দেশে প্রতিদিনই করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনা আরও ৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৭১৩ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ১৯৮ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জন।

বুধবার (২ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬২ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও ১৩ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৩ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৬,৭১৩ জনের মধ্যে ৫ হাজার ১৪১ জন পুরুষ ও ১,৫৭২ জন নারী। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২.১৮ শতাংশ। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৪১ হাজার ৩৯ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৯০১ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বুধবার বিকেল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৪২ লাখ ৪৬ হাজার ৬৮৯ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৮৭ হাজার ৯৩৫ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৪ লাখ ৯২ হাজার ৬৩৮ জন।

এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৪ হাজার ৬০৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৬ হাজার ৯৭৯ জনের।

সংশ্লিষ্ট খবর

Back to top button