অন্যান্যবাংলাদেশ

শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে মানুষের ঢল

শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে সোমবার সকাল থেকেই মানুষের ঢল নামে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়েরবাজার বধ্যভূমিতে। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ভোরে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ৭টা থেকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু ও বীর মুক্তিযোদ্ধাদের অবমাননা করে এমন অপশক্তিকে রুখে দেবে বাংলাদেশের মানুষ।

এরপর দলের নেতাকর্মীদের নিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সিনিয়র নেতারা। বেলা বাড়ার সাথে সাথে স্মৃতিসৌধে জনসমাগম বাড়ে। করোনার স্বাস্থ্য ঝুঁকি থাকলেও স্মৃতিসৌধে মানুষের ঢল নামে।

শ্রদ্ধা নিবেদন করেন শহিদ পরিবারের সন্তানরা, যুবলীগ, ছাত্রলীগ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এর আগে রাত ১২টা ০১ মিনিটে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ফজলুল হক হলের শহীদ বেদীতে মোমবাতি জ্বালিয়ে শহিদ বুদ্ধিজীবীদের স্মরণ করা হয়। রায়ের বাজার বধ্যভূমিতে মোমবাতি জ্বালিয়ে ও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করে সর্বস্তরের মানুষ।

সংশ্লিষ্ট খবর

Back to top button