বাংলাদেশঅন্যান্য

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা

মহান বিজয় দিবসে জাতির বীর সন্তানদের শ্রদ্ধা ভরে স্মরণ করলো আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সর্বস্তরের মানুষ। দিবসটি উপলক্ষ্যে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তারা। এর পরেই শ্রদ্ধা জানাতে ঢল নামে সাধারণ মানুষের।

ভোরের আলো ফোটার সাথে সাথেই বীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামিম উজ জামান ও প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় শহীদদের স্মরণে বিউগলে বাজানো হয় করুণ সুর।

এরপর বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে ঢল নামে সর্বস্তরের মানুষের। মহামারি করোনার প্রভাবে বিজয় দিবসের অনুষ্ঠান সীমিত আকারে হলেও শহিদদের প্রতি ভালবাসা থেকে ছুটে আসেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রদায়িক উগ্রবাদের বিষবৃক্ষ উপড়ে ফেলাই হবে, এবারের বিজয় দিবসের শপথ। মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে নিজেদের ক্ষোভ ও আকাঙ্ক্ষার কথা জানান, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

শ্রদ্ধা জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিজয় মিললেও এখনো মুক্তি মেলেনি দেশের জনগণের, আর তাই সংগ্রাম এখনো চলছে। আগামী দিনে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হবে, মহান বিজয় দিবসে এমনটাই তাদের প্রত্যাশা।

বুলবুল আহমেদ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button