বাংলাদেশজনদুর্ভোগ

দেশে করোনায় ১৯ জনের মৃত্যু, আক্রান্ত ১,২৩৪

দেশে একদিনে আরো ১৯ করোনা রোগীর মৃত্যু হয়েছে।  এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ৭ হাজার ৩৭৮ জনে।  ২৪ ঘন্টায় ১৩ হাজার ২২৭ জনের নমুনা পরীক্ষায়, নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ২৩৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ৫ লাখ ৬ হাজার ১০২ জনে।  বিকেলে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে, এসব তথ্য জানানো হয়।  এতে আরো জানানো হয়, নতুন ২ হাজার ৩৪৫ জনসহ এ পর্যন্ত মোট ৪ লাখ ৪৬ হাজার ৬৯০ জন করোনারোগী সুস্থ হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে ১১৪টি আরটি-পিসিআর, ২০টি জিন এক্সপার্ট এবং ২৯টি র‌্যাপিড অ্যান্টিজেনসহ মোট ১৬৩টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৩৮৯টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ২২৭টি। দেশে এখন পর্যন্ত অ্যান্টিজেন টেস্টসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ লাখ ৩৫ হাজার ৬৫৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৪ লাখ ৯১ হাজার ৯৪২টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ছয় লাখ ৪৩ হাজার ৭১১টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৩৩ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ১৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৬ শতাংশ।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে পুরুষ ১৫ জন এবং নারী চার জন।

বাংলাটিভি/শহীদ

 

সংশ্লিষ্ট খবর

Back to top button