বাংলাদেশপ্রধানমন্ত্রী

বিমান বহরে নতুন উড়োজাহাজ ‘ধ্রুবতারা’ উদ্বোধন

ভৌগলিক অবস্থান বিবেচনায়, অর্থনৈতিক অগ্রগতির স্বার্থে আঞ্চলিক যোগাযোগ তরান্বিত করবে সরকার। বাংলাদেশ বিমান বহরে সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত উড়োজাহাজ ‘ধ্রুবতারা’ সংযোজন করে, একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে, এসময় দেশের বিভিন্ন এলাকায় ফায়ার স্টেশন এবং পাসপোর্ট অফিসও উদ্বোধন করেন সরকারপ্রধান। এছাড়া ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয়  মহিলা কারাগার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্য ২০টি ফায়ার স্টেশন, ৬টি আঞ্চলিক পাসপোর্ট অফিস, কেন্দ্রীয় মহিলা কারাগার ও এলপিজি স্টেশনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় শেখ হাসিনা বলেন, ফায়ার সার্ভিসে আরও জনবল বাড়িয়ে মানুষের জীবন নিরাপদ রাখতে চায় সরকার।

সব উপজেলায় ফায়ার স্টেশন নির্মাণ করার কথাও জানান প্রধানমন্ত্রী। এছাড়া নবনির্মিত ডিজিটাল পাসপোর্ট অফিসগুলোর মাধ্যমে সেবা আরও  সম্প্রসারিত হবে জানান তিনি। অনুষ্ঠানে জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন  উড়োজাহাজ ‘ধ্রুবতারা’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এ নিয়ে বিমানের বহরে উড়োজাহাজের সংখ্যা হলো ১৯টি।

সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত নতুন ড্যাশ ৮-৪০০ ‘ধ্রুবতারা’ চালুর ফলে অভ্যন্তরীণ যোগাযোগ বৃদ্ধির আশা প্রকাশ করেন সরকারপ্রধান। ভৌগলিক অবস্থান বিবেচনায় ও অর্থনৈতিক অগ্রযাত্রায় দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর সঙ্গে সরকার আঞ্চলিক যোগাযোগ তরান্বিত করতে চায়, বলে জানান প্রধানমন্ত্রী।

ব্যবসা-বাণিজ্যে সবদিক থেকে উন্নত হতে পারে, এমন সব দিকে লক্ষ্য রেখেই প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে বেল জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button