দেশবাংলা

পীরগঞ্জে ইভিএম নিয়ে ভোটারদের দুশ্চিন্তা

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। প্রথম ধাপে নতুন এ ভোটদান পদ্ধতিতে ভোট দিয়ে দুশ্চিন্তায় প্রবীণ ও স্বল্প শিক্ষিত ভোটাররা।

সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ইভিএম পদ্ধতিতে শুরু হয় ভোট গ্রহণ। সকালের দিকে কুয়াশা বেশি থাকায় ভোটার সংখ্যা খুব একটা দেখা না গেলেও সময়ের সঙ্গে বাড়তে থাকে ভোটারের সংখ্যা। তবে ইভিএমএ এই প্রথমবার ভোট দিতে পেরে খুশি হতে দেখা যায় কিছু ভোটারদের কিন্তু অনেকের অভিযোগ ভোট যাতে চুরি না হয়।

ইভিএম পদ্ধতিতে বৃদ্ধা সালেকা (৭০) ভোট প্রদান করে কেমন লাগলো এ বিষয়ে জানতে চাইলে বলেন, আমি এর আগে ব্যালটে ভোট দিছি। নতুন পদ্ধতি জানি না, তাই অন্যজনের মাধ্যমে ভোট দিলাম।

পীরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে এসেছেন, আম্বিয়া খাতুন। তিনি জানান, ইভিএম পদ্ধতিতে ভোট দিতে অনেকটাই সুবিধা হচ্ছে। এই প্রথম এই পদ্ধতিতে ভোট দিলাম অনেকটাই সহজ এটি। আরেক ভোটার আব্দুল আজিজ জানান, প্রথমবারের মতো ইভিএম প্রদ্ধতিতে ভোট দিয়েছি কিছুটা সমস্যা মনে হচ্ছে।

ঠাকুরগাঁও সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ জানান, আইনশৃঙ্খলা পরিস্তিতি নিয়ন্ত্রণে রাখতে নয়টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ হওয়ায় এর বিপরীতে ৯জন নির্বাহী মেজিষ্ট্রেট, ২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩টি টিম, দুটি স্পেশাল ভ্রাম্যমাণ টিমসহ পুলিশ ও আনসার সদস্য মোতায়েন ছিলো।

পৌরসভায় নয়টি কেন্দ্রে সুষ্ঠভাবে ভোটগ্রহণে প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত আইনশৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

নির্বাচনে মেয়র পদে ৬জন লড়ছেন। এছাড়া ৩২ জন কাউন্সিলর ও ১২ জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানকার মোট ভোটার সংখ্যা ২১ হাজার ১৭৯জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৪৭ জন। নারী ১০ হাজার ৬৩২জন।

মামুনুর রশিদ, ঠাকুরগাঁও প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button