বাংলাদেশঅন্যান্য

লন্ডন থেকে আসলেই অবধারিত কোয়ারেন্টিন

লন্ডনের সঙ্গে বিমান যোগাযোগ আপাতত চালুই থাকবে। তবে লন্ডন থেকে যাত্রীরা করোনা নেগেটিভ সনদ নিয়ে এলেও, নিজ খরচে বাধ্যতামূলক ১৪ দিনের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এছাড়া হজ ও ওমরাহ ব্যবস্থাপনায় এজেন্সির নিবন্ধন বাতিলসহ সর্বোচ্চ ৫০ লাখ টাকা জরিমানার বিধান রেখে, আইনের খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে গণভবন থেকে অনলাইনে যোগ দেন প্রধানমন্ত্রী। সচিবালয় থেকে অংশ নেন মন্ত্রিসভার অন্যান্য সদস্য ও সংশ্লিষ্ট সচিবরা। সভাশেষে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি জানান, করোনাভাইরাস নতুন সংক্রমণ প্রতিরোধে লন্ডন থেকে যারাই দেশে আসবেন, তাঁদেরকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে অনুশাসন দেয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন,অনিয়ম করলে হজ এজেন্সির নিবন্ধন বাতিলসহ সর্বোচ্চ ৫০ লাখ টাকা জরিমানা এবং ওমরাহ এজেন্সির ক্ষেত্রে নিবন্ধন বাতিলসহ ১৫ লাখ টাকা জরিমানা করা যাবে। আর অপরাধের জন্য কোনো হজ এজেন্সিকে পরপর দুই বছর সতর্ক করা হলে, তাদের লাইসেন্সও দুই বছরের জন্য বাতিল হয়ে যাবে।

সচিব আরো জানান, বৈঠকে মহাসড়কে অবৈধ স্থাপনা নির্মাণ করলে দুই বছরের জেল অথবা ৫০ হাজার টাকা জরিমানার বিধান রেখে মহাসড়ক আইন-২০২০ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছেন মন্ত্রিসভা।

এছাড়া গ্যাস সঞ্চালন পাইপলাইন নির্মাণে টাঙ্গাইলে সংরক্ষিত বনের ১১ হাজার ২শ’৪৬টি গাছ কাটার অনুমতি দিয়েছে আজকের মন্ত্রিসভা।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button