fbpx
বাংলাদেশঅন্যান্য

আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১,০৭১

করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৭৮১ জন। একই সময়ে আরও ১ হাজার ৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২২ হাজার ৪৫৩ জন।

রোববার (১০ জানুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৭৩৭ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৮০১ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার আট দশমিক ২৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৫ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ২৫ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও নারী আট জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৯ জন, ময়মনসিংহ বিভাগে চার জন। এছাড়া চট্টগ্রাম ও সিলেট বিভাগে এক জন করে দুই জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২৫ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (১০ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৭৭ হাজার ৪৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ৩৪ হাজার ৮১৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৪৪ লাখ ৬৩ হাজার ৩৫৯ জন।

সংশ্লিষ্ট খবর

Back to top button