বাংলাদেশআইন-বিচার

কাকরাইলে মা-ছেলে হত্যা: ৩ আসামির মৃত্যুদণ্ড

তিন বছর আগে রাজধানীর কাকরাইলে মা ও ছেলেকে গলা কেটে হত্যার দায়ে তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে। মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন, নিহত নারীর স্বামী আবদুল করিম, দ্বিতীয় স্ত্রী শারমিন মুক্তা ও শ্যালক জনি।

২০১৭ সালের ১ নভেম্বর কাকরাইলের পাইওনিয়ার গলির বাসায় করিমের প্রথম স্ত্রী শামসুন্নাহার করিম ও তার ছেলে শাওনকে গলা কেটে হত্যা করা হয়। তিনজনকে আসামি করে হত্যা মামলা করেন নিহতের ভাই। ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিন আসামিই।

ঘটনার পরদিন ২ নভেম্বর নিহতের স্বামী আবদুল করিম ও তার দ্বিতীয় স্ত্রী শারমিন মুক্তা এবং শ্যালক জনিসহ (মুক্তার ভাই) অজ্ঞাত কয়েকজনকে আসামি করে রমনা থানায় একটি হত্যা মামলা করা হয়। শামসুন্নাহারের ভাই আশরাফ আলী বাদী হয়ে মামলাটি করেন। আবদুল করিম পুরান ঢাকার শ্যামবাজারের মসলা ব্যবসায়ী।

২০১৮ সালের ১৬ জুলাই ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলমের আদালতে আবদুল করিমসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button