বাংলাদেশঅন্যান্য

মতপার্থক্য ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে দল-মতের পার্থক্য ভুলে আরও ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। জাতীয় সংসদের বছরের প্রথম অধিবেশনের ভাষণে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

এসময় তিনি আরও বলেন, দেশ ও জাতির অগ্রযাত্রাকে বেগবান করতে শত প্রতিকূলতার মধ্যেও সুশাসন সুসংহতকরণ, গণতন্ত্র চর্চা ও উন্নয়ন কর্মসূচিতে সর্বস্তরের জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে সরকারের নিরবচ্ছিন্ন প্রয়াস অব্যাহত রয়েছে।

সোমবার বিকেলে স্পীকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয় একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশন। অধিবেশন শুরুর পর শোক প্রস্তাব গ্রহণ ও সভাপতিমণ্ডলী মনোনয়ন করা হয়। অধিবেশনে রাষ্ট্রপতির আগমনের ঘোষণা দিলে সশস্ত্র বাহিনীর একটি বাদক দল বিউগলে ‘ফ্যানফেয়ার’ বাজিয়ে রাষ্ট্রপতিকে সম্ভাষণ জানায়। সংসদ কক্ষে রাষ্ট্রপতি প্রবেশের পর জাতীয় সংগীত বাজানো হয়।

এ সময় সংবিধানের বিধান অনুযায়ী নতুন বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিসভায় অনুমোদিত লিখিত ভাষণের সংক্ষিপ্ত অংশ সংসদে পাঠ করেন। ভাষণে রাষ্ট্রপতি সরকারের বিভিন্ন কার্যক্রম ও উন্নয়ন তুলে ধরেন।

এছাড়া দেশে সুশাসন নিশ্চিতে সব রাজনৈতিক দল ও শ্রেণি-পেশার মানুষের মধ্যে ঐকমত্য গড়ে তোলার সম্মিলিত উদ্যোগ গ্রহণের আহব্বান জানান রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির ভাষণের পর সংসদ অধিবেশন মঙ্গলবার পর্যন্ত মুলতবি করা হয়।

আসাদ রিয়েল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button