বাংলাদেশঅন্যান্যআওয়ামী লীগরাজনীতি

সরকারের সাফল্যে ঈর্ষান্বিত হয়ে বিএনপি প্রলাপ বকছে

সরকারের সাফল্যে ঈর্ষান্বিত হয়ে বিএনপি উদভ্রান্তের মত প্রলাপ বকছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ।

করোনা টিকা নিয়ে বিএনপি কেন লুটপাটের কথা বলছে, তা বোধগম্য নয় বলেও জানান তিনি। দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সম্পাদক ফোরাম নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন মন্ত্রী।

অত্যন্ত সতর্কতার সঙ্গে ফ্রন্টলাইন ফাইটারদের প্রথমে টিকা দেওয়া হবে। সরকার সেভাবেই পদক্ষেপ নিয়েছে।সরকার যথাসময়ে টিকা আনতে পেরেছে, সরকারের এই সাফল্যে তারা উদ্ভ্রান্ত। এজন্য উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে।

দেশে আসা করোনা ভাইরাসের টিকা প্রয়োগ শুরুর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ নিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ একথা বলেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আজ করোনার টিকা চলে এসেছে। উপহার হিসেবে ভারত সরকার আমাদের দিয়েছে। এজন্য ভারত সরকারকে ধন্যবাদ জানাই।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতার সঙ্গে সেটি সামাল দিয়েছেন শুধু তা নয়, বিশ্বব্যাপী তার এই নেতৃত্ব প্রশংশিত হয়েছে। ব্লুমবার্গ বলেছে যে উপমহাদেশে বাংলাদেশ করোনা মোকাবিলার ক্ষেত্রে সক্ষমতা সবার ওপরে, সমগ্র পৃথিবীতে ২০তম। এই করোনা মহামারির মধ্যে মাত্র ২২টি দেশে পজিটিভ জিডিপি গ্রোথ হয়েছে। এরমধ্যে বাংলাদেশ একটি এবং বাংলাদেশের অবস্থান জিডিপি গ্রোথ রেটের হার অনুযায়ী তৃতীয়।

বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন সবকিছুতে লুটপাটের সঙ্গে যুক্ত ছিল। হাওয়া ভবন গঠন করে যে লুটপাট করেছিল এজন্য মাশাল্লাহ দুর্নীতিতে পরপর চারবার একক চ্যাম্পিয়ন আর একবার আফ্রিকার একটি দেশের সঙ্গে যৌথ চ্যাম্পিয়ন।

তথ্যমন্ত্রী বলেন, করোনার টিকা প্রধানমন্ত্রী যথাসময়ে আনতে পেরেছেন। একই সঙ্গে এটি অত্যন্ত সতর্কতার সঙ্গে যারা ফ্রন্টলাইন ফাইটার তাদের প্রথমে দেওয়া হবে। সরকার সেভাবেই পদক্ষেপ নিয়েছে। এখানে লুটপাট কেন দেখতে পাচ্ছে, সেটা আমি জানি না। যারা সব সময় লুটপাটের কথা চিন্তা করে তারা হয়তো এ ধরনের চিন্তা করতে পারে, বলতে পারে।মূল কথা হচ্ছে সরকারের এই সাফল্যে তারা উদ্ভ্রান্ত হয়ে গেছে। এজন্য উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button