বাংলাদেশঅন্যান্য

প্রায় ৭০ হাজার গৃহহীন পরিবার পাচ্ছে পাকা ঘর

দেশজুড়ে প্রায় ৭০ হাজার গৃহহীন পরিবারের হাতে, কাল ঘর তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করবেন তিনি। আশ্রয়ণ প্রকল্পের আওতায় এরইমধ্যে বিভিন্ন এলাকায় ঘরগুলো নির্মাণসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন। উপকারভোগীদের প্রত্যেকের নামে দুইশতক জমিসহ ওইসব ঘরের দলিল ও নাম পত্তন করা হয়েছে।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে, মুজিববর্ষে ভূমি ও গৃহহীন প্রতিটি পরিবারকে ঘর করে দেয়ার সিদ্ধান্ত নেয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। এরই ধারাবাহিকতায় শনিবার দেশের বিভিন্ন অঞ্চলে প্রায় ৭০ হাজার ভূমিহীন পরিবারের হাতে ঘরের চাবি তুলে দেবেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনার উপহার হিসেবে একেকটি পারিবার পাচ্ছে ২ শতাংশ জমিসহ দুই কক্ষ,রান্না ঘর ও বাথরুমসহ পূর্ণাঙ্গ একটি বাসস্থান। প্রকল্পের আওতায় ভোলায় সাত উপজেলার ঘর মিলছে ৫২০ পরিবারের। জমিসহ ঘর পাচ্ছেন, তাই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে উপকারভোগিরা।

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভুমিহীনদের মাঝে হস্তান্তরের জন্য ওইসব ঘরের প্রয়োজনীয় দলিল, নামপত্তন ইতোমধ্যে উপকার ভোগিদের নামে তৈরি করা হয়েছে। যাদের মাথা গোঁজার কোন ঠাঁই ছিল না। একটি নিরাপদ, শৃঙ্খল এবং সুবিধাসম্পন্ন বাসস্থানের আশায় থাকা পরিবারগুলো, তাদের স্বপ্ন বাস্তবায়ন হতে দেখে আনন্দিত।

ডেস্ক রিপোর্ট, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button