দেশবাংলা

শিশু উন্নয়ন কেন্দ্রে ভারতীয় কিশোরের মৃত্যু: তদন্ত কমিটি গঠন

টঙ্গীর শিশু উন্নয়ন কেন্দ্রে ভারতীয় নিবাসী নিহতের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে গাজীপুর জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে বৃহস্পতিবার রাতেই এ কমিটি গঠন করেন গাজীপুরের জেলা প্রশাসক। কমিটির অপর দুই সদস্য করা হয়েছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালককে।

টঙ্গীর শিশু উন্নয়ন কেন্দ্রের কম্পাউন্ডার হেলাল উদ্দিন বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় রিজ উদ্দিন মোল্লার লাশ উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসতাল নিয়ে যান। তখন কর্তব্যরত ডাক্তার রিজ উদ্দিন মোল্লাকে মৃত ঘোষণা করেন।

বৃহস্পতিবার রাতেই একজন ম্যাজিস্ট্রেট রিজ উদ্দিনের লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করেন। পরে ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এদিকে ঘটনার পর শিশু উন্নয়ন কেন্দ্রের নিরাপত্তা জোরদার করেছে কেন্দ্র কর্তৃপক্ষ। কেন্দ্রের স্টাফ ও প্রশাসনের লোকজন ছাড়া বাহির থেকে কাউকে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না। ভেতরে গণমাধ্যম কর্মীদেরকেও ঢুকতে দেয়া হচ্ছে না। এমনকি কর্তৃপক্ষের কেউ সাংবাদিকদের ফোন রিসিভ করছেন না।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম শিশু উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তাদের বরাত দিয়ে জানান, শিশু নিবাসের একটি টয়লেটে লুঙ্গি ও গামছা দিয়ে ফাঁসিতে ঝুলে রিজ উদ্দিন মোল্লা আত্মহত্যা করেছে। তবে প্রকৃত ঘটনা ময়নাতদন্তের পর জানা জাবে বলেও তিনি মন্তব্য করেন। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের বিষয়টিও তিনি নিশ্চিত করেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে গাজীপুর মহানগরীর টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রে ভারতীয় এক কিশোর নাগরিকের রহস্যজনক মৃত্যু হয়। নিহত কিশোরের নাম রিজ উদ্দিন মোল্লা (১৭)। নিহত রিজ ভারতের দক্ষিণ চব্বিশ পরগনা মগরাহাট থানার মর্যাদা গ্রামের আব্দুর গফুর মোল্লার ছেলে। তাকে কিশোরগঞ্জ জেলা থেকে মাদকের একটি মামলায় আটক করে টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্র (বালক) কেন্দ্রে রাখা হয়।

তাওহীদ কবির, টঙ্গী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button