বাংলাদেশপ্রধানমন্ত্রী

দেশের কোন মানুষই ঘরহারা থাকবে না: প্রধানমন্ত্রী

মুজিববর্ষ উপলক্ষে দেশজুড়ে প্রায় ৭০ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে নতুন পাকা ঘর তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে ঘরের দুই শতাংশ করে খাস জমির মালিকানা তাদের নামে করে দেয়া হয়েছে। শনিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করে প্রধানমন্ত্রী। এসময় দেশের কোন মানুষই ঘরহার থাকবে না বলে জানান বঙ্গবন্ধু কন্যা।

সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে, মুজিববর্ষ উপলক্ষে দেশের ৪৯২ উপজেলার প্রায় ৭০ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে নতুন পাকাঘর এবং জমি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ঘরহার পরিবারগুলোকে মাথা গোঁজার ঠায় দিতে পেরে নিজের ভালো লাগার অনুভুতি ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

সহায় সম্বলহীন মানুষের জন্য জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আগামীকে দেশে আর কেউ গৃহহীন থাকবে না। দ্রত সময়ের মধ্যে আরও এক লক্ষ দুস্থ মানুষের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করার কথা জানান তিনি।

অনুষ্ঠানে খুলনার ডুমুরিয়া, চাঁপাইনবাবগঞ্জ সদর, নীলফামারীর সৈয়দপুর ও হবিগঞ্জের চুনারুঘাটসহ প্রকল্পের আওতাভুক্ত সারাদেশের অন্যান্য উপজেলা সরাররি যুক্ত হয় অনলাইনে।

বুলবুল আহমেদ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button