বাংলাদেশপ্রধানমন্ত্রী

আগে যারা টিকা পাবেন তাদের তথ্য জানালেন প্রধানমন্ত্রী

সরকার অগ্রাধিকার ভিত্তিতে যাদের করোনার টিকা দিতে চায় তার তথ্য জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর দেয়া তথ্য অনুযায়ী, অগ্রাধিকার ভিত্তিতে এক কোটি ৬৯ লাখ ৩৭ হাজার ৯৭৩ জনকে করোনার টিকা দেয়া হবে।

বুধবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম-টিটু’র এ সংক্রান্ত একটি প্রশ্নের জবাবে এ তথ্য জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ভারত থেকে ইতোমধ্যে উপহারের ২০ লাখ ও সেরাম ইনস্টিটিউট থেকে কেনা ৫০লাখ টিকা দেশে পৌঁছেছে। সেরামের সঙ্গে চুক্তি অনুযায়ী আগামী ছয় মাসের মধ্যে সব টিকা পাওয়া যাবে। এর বাইরে প্রয়োজন অনুযায়ী আরও টিকা কেনার পরিকল্পনা সরকারের রয়েছে।

প্রধানমন্ত্রীর তথ্য অনুযায়ী, করোনার টিকা পাবেন কোভিড-১৯ স্বাস্থ্যসেবায় নিয়োজিত চার লাখ ৫২ হাজার ২৭জন স্বাস্থ্যকর্মী, অনুমোদিত প্রতিষ্ঠানের ছয় লাখ বেসরকারি ও প্রাইভেট স্বাস্থ্যকর্মী, দুই লাখ ১০ হাজার বীর মুক্তিযোদ্ধা, আইনশৃঙ্খলা বাহিনীর পাঁচ লাখ ৪৬ হাজার ৬২০ সদস্য।

এছাড়াও প্রতিরক্ষা বাহিনীর সামরিক ও বেসামরিক সদস্য তিন লাখ ৬০ হাজার ৯১৩ জন, রাষ্ট্র পরিচালনায় অপরিহার্য ৫০ হাজার কর্মকর্তা-কর্মচারী, ৫০ হাজার গণমাধ্যম কর্মীসহ করোনা মোকাবিলার সম্মুখ যোদ্ধারা।

সংশ্লিষ্ট খবর

Back to top button