বাংলাদেশঅন্যান্য

সম্মুখসারির টিকাপ্রাপ্তদের পার্শ্বপ্রতিক্রিয়া নেই

করোনার টিকা নেয়া সম্মুখ সারির যোদ্ধাদের কেউই নেতিবাচক কোনো পাশ্বপ্রতিক্রিয়ার মুখোমুখি হননি। টিকা নেয়ার পর থেকে তারা স্বাভাবিকভাবেই সব কাজকর্মও করছেন। এ অবস্থায়, টিকার পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে অহেতুক বিভ্রান্তি না ছড়ানোরও আহ্বান জানিয়েছেন, চিকিৎসা সংশ্লিষ্টরা।

দেশে করোনার টিকা আসার পর থেকেই এর পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে নানা সংশয় সৃষ্টি হয় জনমনে। সাধারণ মানুষের এই বিভ্রান্তি দুর করতে সম্মুখ সারির যোদ্ধাদের পাশাপাশি স্ব-উদ্যোগে টিকা নিয়েছেন সরকারের মন্ত্রী, সচিবসহ উর্ধ্বতন কর্মকর্তারাও।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে টিকা গ্রহীতাদের সঙ্গে কথা বলে জানা যায়, টিকা নেয়ার স্থানে সামান্য ব্যথা ও হালকা জ্বর ছাড়া কোনো উপসর্গই অনুভব করছেন না তারা। রাজধানীর মুগদা হাসপাতালেও মেলে একই চিত্র। টিকা গ্রহীতার সবাই সুস্থ আছেন।  সাধারণ মানুষকে টিকা গ্রহণেরও আহ্বান জানিয়েছেন তারা।

টিকা নিতে অনলাইনে জাতীয় পরিচয়পত্র দিয়ে নাম নিবন্ধন করতে হবে। সকল শ্রেণির সুবিধার কথা বিবেচনা ক’রে, নিবন্ধন পদ্ধতিও সহজতর করা হয়েছে। ইতোমধ্যেই টিকাপ্রাপ্তদেরকে সাত দিন পর্যবেক্ষণে রেখে, এর পার্শ্ব প্রতিক্রিয়ার বিষয়ে নিশ্চিত হওয়া যাবে বলে জানালেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক।

সম্মুখসারির যোদ্ধা আর রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের টিকা গ্রহণ অভয় দিচ্ছে সাধারণ মানুষকে। দ্বিধা সংশয় কাটিয়ে, টিকা গ্রহণের মাধ্যমে সবাই মহামারী মোকাবিলা করবে বলেও প্রত্যাশা জানান তারা।

শাহরিয়ার রাজ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button