দেশবাংলা

নাইটগার্ড থেকে পৌর মেয়র

নাইটগার্ড থেকে এবার পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন সাইদুর রহমান। গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে তিনি রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে বিজয়ী হন।

মুন্ডুমালায় সাইদুর রহমান সরাসরি পৌরসদরের একটি মহিলা কলেজের নৈশ্যপ্রহরী পদে থেকে মেয়র নির্বাচিত হলেন। ১৫ দিনের ছুটি নিয়ে তিনি নির্বাচনে এসেছিলেন। সাইদুর রহমান নৈশ্যপ্রহরী পদে যোগ দেওয়ার আগে কুলির সর্দার ছিলেন বলেও এলাকার লোকজন জানান।

তিনি মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন চেয়েছিলেন। তিনি দলের বিপক্ষে গিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন। তবে পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে সম্প্রতি তাঁকে বহিষ্কারের কথাও জানানো হয়।

করোনাকালে এলাকার মানুষের পাশে থেকে জনপ্রিয়তা সাইদুর রহমান। ভোটে তিনি আওয়ামী লীগের দলীয় প্রার্থী আমির হোসেন আমিনকে ৬১ ভোটে হারিয়ে দিলেন। তাকে নিয়ে ওই নির্বাচনী এলাকায় এরই মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নবনির্বাচিত মেয়র সাইদুর রহমান বলেন, ‘গণজোয়ার কখনো ঠেকানো যায় না। জনগণের চাপে আমি মেয়র প্রার্থী হয়েছিলাম। এরপর আমাকে নানাভাবে বাধা দেয়া হয়েছে। এমন কি দলের স্থানীয় শীর্ষ নেতারাও আমার বিপক্ষে কঠোর অবস্থান নিয়ে আমাকে বহিষ্কার করেছিলেন।

কিন্তু শেষ পর্যন্ত নিজেদের সিদ্ধান্তেই রায় দিতে পেরেছে জনগণ। মেয়র নির্বাচিত হওয়ায় নৈশ প্রহরীর চাকরি ছেড়ে দেবেন বলেও জানান তিনি।

মিজানুর রহমান, তানোর প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button