বাংলাদেশঅন্যান্য

আল জাজিরার প্রতিবেদন ষড়যন্ত্রের অংশ: সেনা সদর দপ্তর

‘যারা দেশকে অস্থিতিশীল করতে চায়, তাদেরই ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ কাতারের গণমাধ্যম আল জাজিরায় প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামের প্রতিবেদনটি’। এটি দেশ অশান্ত করতে স্বার্থাণ্বেষী মহলের অপপ্রচার ও অসত্য দাবি করে এর প্রতিবাদ জানিয়েছে সেনা সদর দপ্তর।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায়, আইএসপিআরের পাঠানো এক প্রতিবাদপত্রে একথা বলা হয়। প্রতিবাদপত্রে আরো বলা হয়, প্রতিবেদনটির ভাষ্যকার ডেভিড বার্গম্যান আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শাস্তিপ্রাপ্ত।

আর প্রতিবেদনে সামি বলে যাকে পরিচয় করিয়ে দেয়া হয়েছে মাদকাসক্তির অভিযোগে তাকে বাংলাদেশ মিলিটারি একাডেমি হতে তাকে অনেক আগেই বহিষ্কার করা হয়েছে। এছাড়া ইসরায়েল থেকে কোন ধরনের কেনাকাটার সুযোগ নেই বলেও জানায় সেনা সদর দপ্তর।

দেশের উন্নয়ন ও সমৃদ্ধিকে বাধাগ্রস্ত করতে সরকারের বিভিন্ন অঙ্গপ্রতিষ্ঠানের মধ্যে অনৈক্য সৃষ্টির জন্যই একটি অশুভ গোষ্ঠী এ প্রতিবেদন করেছে বলে প্রতিবাদপত্রে উল্লেখ করা হয়।

এর আগে, প্রতিবেদনটি মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত এবং রাজনৈতিক মদদপুষ্ট অপপ্রচার আখ্যায়িত করে তা প্রত্যাখ্যান করে বাংলাদেশ সরকার।

সাধারণত জনগণের প্রগতিশীল ও ধর্মনিরপেক্ষ নীতিগুলোর বিরোধিতাকারী জামায়াতে ইসলামীর উগ্রগোষ্ঠীর সঙ্গে সম্পর্কিত ও রাজনৈতিকভাবে প্রভাবিত হয়ে বিভ্রান্তিকর প্রতিবেদন প্রকাশ করা হয়েছে, বলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button