বাংলাদেশআইন-বিচার

কাশিমপুর কারাগারের জেল সুপার ও জেলার বরখাস্ত

তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে বরখাস্ত হয়েছেন, কাশিমপুর কারাগারে সিনিয়র জেল সুপার রত্না রায় ও জেলার নূর মোহাম্মদ মৃধা। বন্দী হল-মার্ক কর্মকর্তা তুষার আহমেদকে অবৈধভাবে নারীসঙ্গের ব্যবস্থা করিয়ে দেয়ার ঘটনায় তাদের বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি কারা অধিদপ্তরে পাঠানো হয়েছে। চিঠিতে কারাগারের দুই কর্মকর্তাকে বরখাস্তসহ জড়িত বাকিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এছাড়া, জড়িত কারো কারো বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

এরআগে, তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী প্রথমে জেল সুপার রত্না রায়, জেলার নূর মোহাম্মদ, ডেপুটি জেলার গোলাম সাকলাইন, সার্জেন্ট ইন্সট্রাক্টর মো. আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী মো. খলিলুর রহমানকে প্রত্যাহার করা হয়।

কারাগারে থাকা হলমার্ক গ্রুপের মহাব্যবস্থাপক তুষার আহমদকে গত ৬ জানুয়ারি কারা কর্মকর্তাদের কক্ষেই নারীসঙ্গের ব্যবস্থার সংবাদ প্রচার হয়। এ ঘটনায় ব্যাপক সমালোচনার জন্ম হলে তাৎক্ষণিকভাবে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়।বুধবার (০৩ ফেব্রুয়ারি) তদন্ত কমিটি সুরক্ষা বিভাগের সচিবের কাছে ৪৯ পৃষ্ঠার প্রতিবেদন জমা দেন। তাতে ১৮ কর্মকর্তা ও কারারক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button