দেশবাংলা

৬০ বছর ধরে ঝুপড়ি ঘরে শতবর্ষী নারী

বরিশালের আগৈলঝাড়ায় ৬০ বছর ধরে ঝুপড়ি ঘরে বসবাস করে আসছেন সহায় সম্বলহীন শতবর্ষী নারী, আমদী রাণী বালা। প্রায়ই থাকতে হয় অনাহারে। শেষ জীবনে, প্রধানমন্ত্রীর কাছে একটি ঘরের দাবী করেছেন তিনি। সহায়তার আশ্বাস দিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান।

বরিশালের আগৈলঝাড়ায়, ৬০ বছর ধরে ঝুপরি ঘরে বসবাস করা, সহায় সম্বলহীন শতবর্ষী নারী, আমদী রাণী বালার, আপন বলতে কেউ নেই। নিঃসন্তান আমদী রাণীর মাত্র ৭ বছর বয়সে বিয়ে হয়। বিয়ের কয়েক বছর পর, অসচ্ছলতায় পারিবারিক দ্বন্দে স্বামীকে ছেড়ে, কোদালধোয়া গ্রামে এক বোনের বাড়ি চলে আসেন।

অনেক চেষ্টা করেও, স্বামীর সংসারে আর পাঠানো যায়নি তাকে। পরে, সেখানেই একটি ঘর তৈরি করে, দীর্ঘ ৬০ বছর ধরে,বসবাস করছেন, তিনি। এলাকাবাসীর সহযোগীতায় দিন কাটে তার। প্রায়ই থাকতে হয়,অনাহারে অর্ধাহারে।

একটি বয়স্ক ভাতার কার্ড ছাড়া, পায়নি কোন সরকারী সাহায্য। জনপ্রতিনিধিদের কাছে ধর্ণা দিয়েও মেলেনী, আশ্রয়ন প্রকল্পের একটি ঘর। সামান্য বৃষ্টিতেই, ঝুঁপরি ঘরে পানি ঢুকে পরে। পায়না চিকিৎসা সেবাও।শেষ জীবনে একটু ভাল থাকার আশায়, প্রধানমন্ত্রীর কাছে একটি ঘরের আবদার করেছেন, আমদী রাণী ও এলাকাবাসী।

প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প থেকে ঘর নির্মানের আশ্বাস দিয়েছেন, ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা। শুধু আশ্বাসের বানী নয়, শতবর্ষী এই নারীকে প্রশাসনের পক্ষ থেকে, দ্রুত একটা ঘর নির্মানের ব্যবস্থা করে দেয়া হবে, এমন প্রত্যাশা এলাকাবাসীর।

এফ এম নাজমুল, আগৈলঝাড়া প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button