বাংলাদেশঅন্যান্য

টিকা নেবেন স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা

রোববার থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি। এদিন করোনার টিকা নেবেন প্রধান বিচারপতি, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা। শনিবার স্বাস্থ্যের ডিজি অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এ তথ্য জানিয়েছেন।

সকাল ৯টা থেকে সারা দেশে একযোগে করোনার টিকা প্রয়োগ শুরু হবে। রাজধানীর সরকারি ৪৩টি হাসপাতালে দেয়া হবে করোনার টিকা। ঢাকা উত্তর সিটির ৩০টি ও দক্ষিণ সিটির ১৯টি কেন্দ্রে ৩শ ৪৩টি টিম টিকা প্রয়োগে কাজ করবে।টিকা কর্মসূচি নির্বিঘ্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে স্বাস্থ্যবিভাগ।

টিকা নিতে অনলাইনে করেছেন অনেকে, যারা অনলাইনে নিবন্ধন করতে পারছেন না তারা টিকাদান কেন্দ্রে গিয়েও তালিকাভূক্ত হতে পারবেন। এদিকে, বিভিন্ন জেলার সিভিল সার্জন কার্যালয় ও ইপিআইয়ের সংরক্ষণাগার থেকে করোনার টিকা পৌঁছে দেয়া হয়েছে উপজেলা পর্যায়েও।

দেশজুড়ে টিকা দিতে, স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়াসহ সার্বিক নজরদারি জোরদার করা হয়ছে। এছাড়া টিকা নিবন্ধন নিয়ে কোন অসুবিধা হলে ৩৩৩ নম্বরে ফোন করে, সরকারী সহযোগিতা নেয়া যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। শনিবার দুপুর পর্যন্ত টিকা নিতে তিন লাখ ২৮ হাজার ১৩ জন রেজিষ্ট্রেশন করেছে বলে জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক। বলেন, এরইমধ্যে টিকা দান কর্মসূচীর ৭৫ শতাংশ প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এর আগে, ভারত থেকে করোনার ভ্যাকসিন আসার পর ২৭শে জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে শুরু হয় পরীক্ষামূলক টিকা দেয়ার কাজ। দুই দিনে পাঁচশ ৬৭ জনকে দেয়া হয় ভ্যাকসিন। এরপরই শুরু হয় ভ্যাকসিন নেয়ার জন্য রেজিষ্ট্রেশন কার্যক্রম।

সংশ্লিষ্ট খবর

Back to top button