বাংলাদেশঅন্যান্য

পঞ্চান্ন নয়, চল্লিশ বছর হলেই করোনার টিকা

টিকা নিলেও করোনা প্রতিরোধে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চল্লিশ বছর বয়সী সাধারণ মানুষও করোনা টিকা নিতে নিবন্ধন করতে পারবেন বলেও জানান তিনি। সোমবার  মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এমন নির্দেশ দিয়েছেন বলে সাংবাদিকদের জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার সকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী। এসময় টিকা দেয়া নিয়ে যাতে কোনো অব্যবস্থাপনা না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকার আহবান জানান তিনি।

এ সময় টিকা নিলেও সবাইকে  স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন সরকার প্রধান। পরে বৈঠকের বিষয়ে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে তিনি জানান, কোনো ব্যক্তি টিকার জন্য নিবন্ধন করতে না পারলেও জাতীয় পরিচয়পত্র নিয়ে কেন্দ্রে গেলেও টিকা নিতে পারবেন। বৈঠকে শিশু দিবাযত্ম কেন্দ্র আইন ২০২১ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। এতে কেন্দ্র থেকে কোন শিশু হারিয়ে গেলে ১০ বছর জেল ও ৫ লাখ টাকা জরিমানা বিধান রাখা হয়েছে বলে জানান তিনি।

সচিব আরো জানান, মহাবিপন্ন শকুন রক্ষার্থে ক্ষতিকর ভেটেনারী ওষুধ কিটোপ্রোফেন উৎপাদন বন্ধের প্রস্তাব অনুমোদন দেয় মন্ত্রিসভা।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button