দেশবাংলা

চতুর্থধাপে ৫৫ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

চতুর্থধাপে দেশের ৫৫ পৌরসভায় নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট চলবে, বিকাল ৪টা পর্যন্ত।

এবার প্রায় অর্ধেক পৌরসভায় ব্যালট পেপারে এবং বাকিগুলোতে  ইভিএমে ভোট হচ্ছে। নিরবচ্ছিন্নভাবে ভোট দিচ্ছেন ভোটাররা। অবাধ নির্বাচন নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন। কেন্দ্রগুলোতে ভোট প্রদানে ভোটারদের সার্বিক সহযোগিতা করছেন, নির্বাচনী কর্মকর্তারা।

ইসি সূত্র জানায়, চতুর্থধাপের নির্বাচনে সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য ৫০১ জন নির্বাহী ও ৫৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে থাকছেন। পুলিশের ১৬৭টি মোবাইল ও ৫৫টি স্ট্রাইকিং ফোর্স এবং র‌্যাবের ১৬৭টি টিম মোতায়েন রয়েছে। এছাড়াও প্রত্যেক পৌরসভায় গড়ে দুই প্লাটুন বিজিবি ও উপকূলীয় এলাকায় প্রতি পৌরসভায় এক প্লাটুন কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে। এছাড়াও ঝুঁকিপূর্ণ ১২টি পৌরসভায় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে অতিরিক্ত র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

গত ৩ জানুয়ারি চতুর্থ ধাপে নির্বাচনের জন্য ৫৬টি পৌরসভার তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে সোনাইমুড়ি ও ত্রিশাল পৌরসভা এ ধাপে যুক্ত হয়। অন্যদিকে হাইকোর্টের আদেশে নাটোর পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়। ফেনীর পরশুরাম পৌরসভায় সব পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় এখানে ভোটের প্রয়োজন হবে না।

জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচন কার্যক্রম বন্ধের পর ফের তা চালু হয়। এছাড়া সহিংস ঘটনায় মাদারীপুরের কালকিনি পৌরসভার ভোট স্থগিত করে ইসি। এজন্য সব মিলিয়ে আজ ৫৫ পৌরসভায় ভোট হচ্ছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button