দেশবাংলা

ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

বিচ্ছিন্ন কিছূ ঘটনা ছাড়া চতুর্থ ধাপে দেশের ৫৫টি পৌরসভায় ভোটগ্রহণ শেষ  হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট চলে টানা বিকেল ৪টা পর্যন্ত। এবার প্রায় অর্ধেক পৌরসভায় ব্যালটে এবং বাকিগুলো ইভিএমে ভোট হচ্ছে।

চতুর্থ দফায় দেশজুড়ে পৌরসভা নির্বাচনের এলাকা নির্ধারিত ছিলো ৫৬টি। এর মধ্যে নানা জটিলতায়, মাদারীপুরের কালকিনি উপজেলায় স্থগিত হয় পৌরসভার ভোট। চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত ও ৮জন আহত হয়েছেন।

এসময় আনসার ক্যাম্পে আগুন ধরিয়ে দেয়া হয়।ঠাকুরগাঁওয়ে  ভোট জালিয়াতি, কেন্দ্র দখল ও পুলিং এজেন্টদের বের করে দেয়া সহ, কয়েকটি অভিযোগ এনে, ফলাফল বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি।

টাঙ্গাইলের কা‌লিহাতী পৌরসভা নির্বাচ‌নে ভোট দেয়া‌কে কেন্দ্র কো‌রে, আওয়ামী লীগ ও বিএন‌পি প্রার্থী‌র সমর্থক‌দের ম‌ধ্যে সংঘ‌র্ষে ৫ জন আহত হ‌য়। এর ম‌ধ্যে দুইজন গুরুতর আহত ব‌লে জানা গে‌ছে। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত সংঘর্ষ ও বিএনপি প্রার্থীদের ভোট বর্জনের খবর পাওয়া গেছে।

এদিকে, লালমনিরহাটে ধানের শীষ, নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।এসময় সাংবাদিকদের মারধর, ধানের শীষ ও স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজন্টদের বের করে দেয়ারও অভিযোগ পাওয়া গেছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button