দেশবাংলাঅন্যান্য

নেত্রকোনায় কেন্দুয়া প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের স্বরণ

আজ অমর ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সারাদেশে যথাযোগ্য মর্যাদায় দিনটি পালন করছে দেশের সর্বস্তরের জনগণ।

 

রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের এই দিনে,বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ।বিশ্বের সকল বাংলা ভাষাভাষীদের কাছে গৌরবোজ্জ্বল একটি দিন।দিনটি সারাদেশে যথাযোগ্য মর্যাদায়,নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে।তবে অন্যবারের তুলনায় এবছর করেনার কারণে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের আয়োজন সীমিত পরিসরে করা হয়েছে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস /২০২১ উপলক্ষে নেত্রকোনার কেন্দুয়া থানা প্রশাসনের পক্ষ থেকেও একুশের প্রথম প্রহরে কেন্দুয়া উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে সকল ভাষা সৈনিক ও ভাষা শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। নিরবতা পালনের মধ্য দিয়ে ও শহিদদের আত্নার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে প্রশাসন,মুক্তিযোদ্ধা,আওয়ামীলীগের অঙ্গ সংগঠনসহ বিভিন্ন সরকারি-বেসকারি প্রতিষ্ঠান পুস্পমাল্য অর্পন করেন।  বিভিন্ন সংগঠন,পুষ্পস্তাবক অর্পণ করে।এছাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে দেশাত্ববোধক গানের অনুষ্ঠান,দিনব্যাপী চিত্রাংকন প্রতিযোগীতা,সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।একুশের চেতনা ছড়িয়ে পড়ুক প্রজন্ম থেকে প্রজন্মে।

 বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button