বাংলাদেশআওয়ামী লীগপ্রধানমন্ত্রীরাজনীতি

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয় খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর

করোনা সংক্রমণ প্রতিরোধে বন্ধ রাখা দেশের শিক্ষাপ্রতিষ্ঠান কবে নাগাদ খুলবে, খোলার ক্ষেত্রে করণীয় কি হবে, তা আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে শিগগিরই সিদ্ধান্ত নেয়া হবে। আজ  মন্ত্রিসভায় এ নিয়ে কমিটি গঠন করে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষাপ্রতিষ্ঠান খুব দ্রুত খোলা যায় কিনা তা যাচাই করতে নির্দেশনা দিয়েছেন সরকারপ্রধান। দুপুরে, ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, আগামী ৫-৬ দিনের মধ্যে কমিটি বসে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়ালি মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশ্লিষ্ট মন্ত্রীসহ অন্যরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

পরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের বিষয়ে সাংবাদিকদের জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।তিনি জানান, করোনাকালে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খুব দ্রুতই খোলা যায় কিনা, প্রধানমন্ত্রী তা খতিয়ে দেখার নির্দেশনা দিয়েছেন।

তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে, শিক্ষক-কর্মচারিদের করোনা ভ্যাকসিন দেয়ার বিষয়টি প্রধানমন্ত্রী নিশ্চিত করতে বলেছেন, বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

এছাড়া আন্তর্জাতিক ভ্যাকসিন ইনস্টিটিউট প্রতিষ্ঠার চুক্তির অনুসমর্থনের প্রস্তাব, বাংলাদেশ পেটেন্ট আইন,বাংলাদেশ শিল্প নকশা আইন এবং বাংলাদেশ জাতীয় আরকাইভস আইনের খসড়ায় চূড়ান্ত অনুমোদন দেয়া হয় মন্ত্রিসভায়।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button