বিনোদনঢালিউড

অপারেশন সুন্দরবন’ ছবির টিজার প্রকাশ

সুন্দরবনে র‌্যাবের সাফল্যগাঁথা কাহিনি নিয়ে নির্মিত ছবি ‘অপারেশন সুন্দরবন’ এর টিজার ও একটি ওয়েবসাইটের উন্মোচন করা হয়েছে। জমকালো আয়োজনের মধ্য দিয়ে মঙ্গলবার সন্ধ্যায় আর্মি গল্ফ ক্লাবে এর টিজার উন্মোচন করেন পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

র‌্যাব কর্তৃক সুন্দরবন জলদস্যুমুক্ত হওয়ার প্রেক্ষিতে ২০১৮ সালের নভেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করেন। এর নেপথ্যে রয়েছে র‌্যাবের ভূমিকা। যা নিয়েই তৈরি হয়েছে ‘অপারেশন সুন্দরবন’।

আইজিপি বেনজীর আহমেদ বলেন, সুন্দরবন অঞ্চলটি জলদস্যু আক্রান্ত ছিল। বিশেষ করে মৎস্য আহরণের মৌসুমে জলদস্যুর হাতে হত্যা বা নিপীড়নের স্বীকারের খবর আসতো প্রতিনিয়ত। প্রান্তিক জনগোষ্ঠীর ওপর এ ধরনের নির্যাতন নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ২০১২ সাল থেকে র‌্যাব অন্যান্য বাহিনীর সহযোগিতায় অভিযান শুরু করে।

ধারাবাহিক অভিযানে বিপুল সংখ্যক জলদস্যু গ্রেফতার হন এবং উল্লেখযোগ্য সংখ্যক জলদস্যু র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত পরিচালক দীপঙ্কর দীপন। ছবিটির নির্মাণে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল তোফায়েল মোস্তফা সরওয়ার, লে. কর্ণেল আশিক বিল্লাহসহ র‍্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন রিয়াজ আহমেদ, শতাব্দী ওয়াদুদ, মনির খান শিমুল, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, তাসকিন রহমান, মনোজ প্রামাণিক, দীপু ইমাম, এহসানুর রহমান প্রমুখ। ‍

সংশ্লিষ্ট খবর

Back to top button