বাংলাদেশপ্রধানমন্ত্রী

মর্যাদার মানদন্ড রক্ষায় সরকার সদাপ্রস্তুত : প্রধানমন্ত্রী

উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন, জাতির জন্য ঐতিহাসিক ঘটনা বলে মন্তব্য করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কৃতিত্ব বাংলাদেশের জনগণের বলেও উল্লেখ করেন তিনি। স্বল্পোন্নত দেশে থেকে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশের প্রতিক্রিয়ায়, ভার্চুয়াল সংবাদ সম্মেলনে একথা বলেন সরকার প্রধান।

এসময় প্রধানমন্ত্রী আরো বলেন, মাথা উঁচু করে চলার মর্যাদা পেলে তার চ্যালেঞ্জ রক্ষায় যা কিছু করতে হবে, সেজন্য সরকার প্রস্তুত রয়েছে।

বাংলাদেশকে স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে নিতে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ উপলক্ষ্যে, শনিবার বিকেলে গণভবন থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় সবার সম্মিলিত প্রচেষ্টাতেই দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে এসময় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আজকে যে অর্জনের দ্বারপ্রান্তে পৌঁছেছে তার সম্পূর্ণ দাবিদার জনগণ।

উন্নয়নশীল দেশের মানদন্ড রক্ষা করতে সামনের বছরগুলোতে যেসব চ্যালেঞ্জ আসবে, তা মোকাবেলার জন্য সরকার প্রস্তুত রয়েছে বলেও জানান বঙ্গবন্ধু কন্যা। সকল অপপ্রচার ও বিদ্বেষ কাটিয়ে বাংলাদেশ নিজের যোগ্যতায় এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। ডিজিটাল বাংলাদেশে, ডিজিটাল নিরাপত্তা দেয়াও সরকারের দায়িত্ব বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

এছাড়া করোনা মহামারিতে সরকারের কর্মকান্ড তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের একটি মানুষও টিকার বাইরে থাকবে না।

বুলবুল আহমেদ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button