দেশবাংলা

জগন্নাথপুরে উদ্বোধনের আগেই ধসে পড়ল ব্রীজ

সুনামগঞ্জ-জগন্নাথপুর আউশ কান্দি মহা সড়কের ছাতক ও দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা সিমান্ত বর্তিএকালার কোন্দানালা খালের উপর নবনির্মিত ব্রীজটি উদ্বোধনের আগেই ধসে পড়েছে। অভিযোগ উঠেছে, নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় ব্রীজের ৫টি গার্ডার ভেঙে গেছে। প্রায় ২ বছর থেকে ব্রিজটি নির্মাণ কাজ চলছে।

সোমবার (১ মার্চ) ভোর রাতে গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে সেতুটি ধসে পড়ে বলে দাবি কর্তৃপক্ষের। তবে বিকল্প সড়ক থাকায় ধসের কারণে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সড়ক ও জনপথ বিভাগ জানায়, ২০১৯-২০ অর্থবছরে সুনামগঞ্জ-জগন্নাথপুর আউশ কান্দি মহা সড়কে ৫৩ কোটি টাকা ব্যয়ে তিনটি ব্রীজ নির্মাণের কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। বাস্তবায়নের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এএম বিল্ডার্স। পূরোদমে কাজ শেষ করতে পারেনি। সাধারণ মানুষ মনে করেন সঠিক ভাবে ব্রিজের কাজ হচ্ছে না।

সওজ জানায়, সোমবার ভোরে অন্য স্থানে তৈরি করা গার্ডার ব্রীজের পাটাতনের উপর বাসানোর কাজ শুরু করে কর্তৃপক্ষ। এসময় চারটি হাইড্রোলিক জ্যাকের একটি বিকল হয়ে গেলে সেতুটি ধসে গিয়ে মাটিতে বসে যায়।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম বলেন, ‘গার্ডার ধসের ফল সেতুর মূল কাটামোর কোন ক্ষতি হয়নি। ধসে যাওয়া গার্ডারগুলো ঠিকাদার তার নিজ খরচে অপসারণ করে নতুন করে করে গার্ডার বসিয়ে দিবেন।’।

সংশ্লিষ্ট খবর

Back to top button