বাংলাদেশআইন-বিচার

মুজিব শতবর্ষ উদযাপনে নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিবশতবর্ষ উদযাপনে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় থাকবে বলে জানালেন, সদ্য দায়িত্বপ্রাপ্ত পুলিশের বিশেষ শাখা (এসবি)’র প্রধান মো. মনিরুল ইসলাম। রোববার দুপুরে, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান তিনি।

রাষ্ট্রীয় দুই অনুষ্ঠান ঘিরে, আগত বিদেশিসহ সকল ভিভিআইপিদের বাড়তি নিরাপত্তা দেয়ার কথাও জানান এই পুলিশ কর্মকর্তা। আগামী ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত ১০দিন ঢাকার ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো হবে। এই সময়ে কোন রাজনৈতিক কর্মসূচি না রাখার আহবান জানান তিনি এসবি প্রধান।

সংবাদ সম্মেলনে মোদিবিরোধী আন্দোলনের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে ৫টি দেশের রাষ্ট্রপ্রধান আসবে। এ সময় কাউকে আন্দোলন না করার অনুরোধ করছি। তবে, কেউ রাষ্ট্রের সুনাম নষ্ট করলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, রাজধানীতে বেশকিছু উন্নয়ন প্রকল্প চলমান আছে। ফলে চলাচলের রাস্তা কিছুটা সংকুচিত হয়ে গেছে। আগামী ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত জাতীয় প্যারেড গ্রাউন্ডে ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে এ অনুষ্ঠান হবে। এ সময় ভিআইপিদের চলাচলের জন্য জনসাধারণের চলাচলে কিছুটা ভোগান্তি হতে পারে।

তিনি বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করব যাতে কোনো দুর্ভোগ না হয়, তবুও ক্ষেত্র বিশেষে হতে পারে। এ জন্য রাষ্ট্রীয় সম্মানের কথা চিন্তা করে নগরবাসীকে এসব ভোগান্তি মেনে নেওয়ার আহ্বান জানান মনিরুল ইসলাম।

সংশ্লিষ্ট খবর

Back to top button