বাংলাদেশজনদুর্ভোগ

২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড শনাক্ত ৭ হাজার ৮৭ জন, মৃত্যু ৫৩

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড শনাক্ত ৭ হাজার ৮৭ জন। এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ লাখ ৩৭ হাজার ৩৬৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৯ হাজার ২৬৬ জন।

রবিবার (৪ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭০৭ জন। এ পর্যন্ত সুস্থ ৫ লাখ ৫২ হাজার ৪৮২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩১ হাজার ৪৯৩টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ৭২৪টি। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ২৩ দশমিক শূন্য ৭ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৩২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৬৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় ‍মৃত্যুহার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৩ জনের মধ্যে পুরুষ ৪৫ জন এবং নারী আট জন। বয়স বিবেচনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ৩৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন দুই জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে আছে একজন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ৭০৫ জন, ছাড়া পেয়েছেন ৯৮২ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ২৭২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৩৮১ জন, ছাড়া পেয়েছেন ২৪৯ জন।বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৮৭০ জন।

বাংলাটিভি/শহীদ

 

সংশ্লিষ্ট খবর

Back to top button