দেশবাংলাসরকার

মুজিববর্ষ উপলক্ষে হতদরিদ্র ও ভুমিহীনদের ঘর প্রদান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবেনা।এরই অংশ হিসেবে হতদরিদ্র ও ভূমিহীনদের মাঝে পাকা ঘর নির্মাণ করে দেয়া হয়। আর এই ঘরগুলো যেন তাদের স্বপ্নের।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মুখে হাঁসি ফোটাতে, নরসিংদীতে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে মাথা গোজার ঠাঁই পাচ্ছেন, দরিদ্র পরিবারগুলো।প্রায় ২ লাখ টাকা ব্যায়ে লাল আর সবুজের সমারোহে নির্মিত হয়েছে, ২ কক্ষ বিশিষ্ট আধাপাকা ঘর।টয়লেট,রান্নাঘর ও স্টোররুম ছাড়াও রয়েছে,বিদ্যুৎ ও পানির ব্যবস্থা।স্বপ্নের ঠিকানা পেয়ে খুশি গৃহহীন পরিবারগুলো।

প্রধানমন্ত্রীর দেয়া এসব ঘর,বিধবা,স্বামী পরিত্যক্তা,মুক্তিযোদ্ধা ও তৃতীয় লিঙ্গের অসহায় জনগণ পেয়েছে বলে জানান,স্থানীয় জনপ্রতিনিধিরা।

জামালপুরে ৭টি উপজেলার হতদরিদ্র ও ভূমিহীনদের মাঝে প্রায় আড়াই হাজার পাকা ঘর করে দেয়া হয়েছে।সরেজমিনে জেলা প্রশাসনের কর্মকর্তারা এসব ঘর পরিদর্শন করেছেন।অসহায় মানুষগুলো পাকা বাড়ি পেয়ে,উচ্ছাস প্রকাশ করেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে এসব ঘর নির্মানে কোন ধরনের অনিয়ম পাওয়া গেলে  ব্যবস্থা নেয়ার কথা জানান, জেলা প্রশাসক।

সারাদেশের ন্যায় ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলায়, গত বছর ১ম পর্যায়ে ১শ টি ও  চলতি বছরে ২য় ধাপে ৪০জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ৩০টি পরিবারকে ঘর প্রদান করা হয়। বাকি ১০টি ঘরের কাজ চলমান রয়েছে,দ্রুত নির্মাণ কাজ শেষ করে উপকার ভোগীদের মাঝে তুলে দেয়া হবে। গৃহহীন মানুষগুলো পরিবার পরিজন নিয়ে স্বাচ্ছন্দ্যে বসবাস করায়, প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডেস্ক রিপোর্ট/বাংলা টিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button