বাংলাদেশদুর্ঘটনা

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনায় প্রাণহানির সংখ্যা ২৭৩

ঈদযাত্রায় সড়কে ২৪০টি দুর্ঘটনায় ২৭৩ জন নিহত ও ৪৪৭ জন আহত হয়েছে- বলে জানিয়েছে যাত্রী কল্যাণ কল্যাণ সমিতি। যা, ঈদুল আযহা উপলক্ষে আসা-যাওয়ার হিসেবে, বিগত পাঁচ বছরের তুলনায় চলতি বছরে সড়কে দুর্ঘটনা ও নিহতের সংখ্যা বেশি। রাজধানীতে এক সংবাদ সম্মেলনে, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ৮ দফা সুপারিশ করে সংস্থাটি।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে, ঈদুল আযহা উপলক্ষে যাত্রা নিশ্চিতে আটদিনের জন্য স্বাস্থ্যবিধি মানার শর্তে গণপরিবহন চালুর অনুমতি দেয় সরকার। বেপরোয়া গাড়ি চালানোয় ঈদের আগে ও পরে মোট ১৫ দিনে সড়ক দুর্ঘটনায় ২৭৩ জনের প্রাণহানী এবং ৪৪৭ জন আহত হয়েছেন।

শুক্রবার সকালে, ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। প্রতিবেদনে জানানো হয়, তালিকার শীর্ষে রয়েছে মোটরসাইকেল দুর্ঘটনা। যা মোট সড়ক দুর্ঘটনার ৩৬ দশমিক ২৫ শতাংশ।

এসময়, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে রাতের বেলায় অবাধে চলাচলের জন্য আলোর ব্যবস্থাসহ দুর্ঘটনা প্রতিরোধে ৮ দফা সুপারিশ করা হয়।

সংবাদ সম্মেলনে- সড়কে চাঁদাবাজি, উল্টো পথে যান চলাচল, পণ্যবাহী যানে যাত্রী পরিবহণসহ বেশকিছু বেশ কিছু বিষয়কে দুর্ঘটনার কারণ হিসেবে উপস্থাপন করা হয়।

বাংলাটিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button