বাংলাদেশপ্রধানমন্ত্রী

বাংলাদেশের অভ্যুদয় ধ্বংস করাই ছিল বঙ্গবন্ধুকে হত্যার লক্ষ্য: প্রধানমন্ত্রী

বাংলাদেশের অভ্যুদয় ধ্বংস করাই বঙ্গবন্ধুকে হত্যার লক্ষ্য ছিলো, বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসন্ন ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে কৃষক লীগ আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি বলেন, পচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যায় জড়িতদের বিচার হলেও, এর পেছনে ষড়যন্ত্রকারী কারা তা এখনও উদঘাটন হয়নি। মুক্তিযুদ্ধের আদর্শ থেকে বাংলাদেশকে বিচ্যুত করার নেপথ্যের নীলনকশা একদিন উম্মোচিত হবেই।

 ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে সকালে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত ‘স্বেচ্ছায় রক্ত ও প্লাজমা দান কর্মসূচি’র উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর সংলগ্ন এলাকায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যায় জিয়াউর রহমান ও খন্দকার মোশতাকের ইন্ধন ছিলো। হত্যা পরবর্তী বিভিন্ন সাক্ষাৎকারে খুনিদের বক্তব্যেই তা প্রমাণ হয়েছে। আর বঙ্গবন্ধুর খুনিদেরকে পৃষ্ঠপোষকতায় সবচেয়ে এগিয়ে ছিলো খালেদা জিয়ার সরকার।

বঙ্গবন্ধু হত্যার সঙ্গে সঙ্গে মুক্তিযুদ্ধের যে আদর্শ, সে আদর্শ থেকে বাংলাদেশ বিচ্যুত হয়ে যায় বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, ১৫ই আগস্টের হত্যাকাণ্ডের নেপথ্যের ষড়যন্ত্র একদিন উম্মোচিত হবেই।

জাতির পিতার প্রতি ঋণ শোধে, দেশকে সুখী সমৃদ্ধ করে গড়ে তুলতে দলের নেতাকর্মীদের পাশাপাশি দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানান বঙ্গবন্ধু কন্যা।

বাংলাটিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button