বাংলাদেশআইন-বিচার

জাপানি নারীকে সাবেক স্বামীর আইনি নোটিশ

বিভ্রান্তিকর তথ্য প্রচারের অভিযোগ এনে দুই শিশুর মা ও জাপানি নারী নাকানো এরিকোকে এবার আইনি নোটিশ পাঠিয়েছে তার সাবেক স্বামী শরিফ ইমরান।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এ নোটিশ পাঠান তার সাবেক স্বামী। এদিকে গেল বুধবার (৮ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ওই দুই শিশু কতদিন মা-বাবার সাথে থাকতে পারবে তা আবারও ভাগ করে দেন। আদালত বলেন, চার রাত শুধু মা থাকবেন শিশুদের সঙ্গে। অন্যদিনগুলোতে মা-বাবা উভয়ে থাকতে পারবেন। তারা চাইলে শিশুদের নিয়ে বাইরে ঘুরতেও পারবেন বলে জানান আদালত।

জাপানি দুই শিশু কার কাছে থাকবেন এ নিয়ে গত এক মাসেরও বেশি সময় ধরে টানাপোড়েন চলছে বাবা ও মায়ের মধ্যে। পারস্পরিক বোঝাপড়ার জন্য গুলশানের একটি ভাড়া বাসায় শিশুসহ দুজনকে থাকতে বলা হয়। চলতে থাকে সমঝোতার চেষ্টা। কিন্তু পরিস্থিতির খুব একটা উন্নতি হয়নি।

এদিকে জাপানি মায়ের আবেদন তিনি একান্তে বাচ্চাদের সঙ্গে সময় কাটাতে চান। সরাতে চান বাসায় লাগানো সিসি ক্যামেরা। শাস্তি চান তাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে যারা আপত্তিকর খবর ছড়িয়েছে তাদের।

সব শুনে চার দিন শুধু মায়ের কাছে থাকার আদেশ দেন উচ্চ আদালত। বাকি দিনগুলো বাবা-মা উভয়ই থাকতে পারবেন। দুজনই পারবে শিশুদের নিয়ে বাইরে যেতে।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button